শেখ হাসিনাকে নোবেল পুরস্কার থেকে বঞ্চিত করতেই আবরার হ*ত্যা: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান, সেজন্য ষড়যন্ত্রের অংশ হিসেবে আবরার হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরের হালিশহরে একটি কমিউনিটি সেন্টারে বিভিন্ন ওয়ার্ডের স্থানীয় সমস্যা নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

নাছির উদ্দীন বলেন, নির্মমভাবে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এটা অত্যান্ত দুঃখজনক। এটা যারা করেছে তাদের কাছে তো দলের কোনও নির্দেশনা ছিল না। তারা অতি উৎসাহী হয়ে এ হত্যাকাণ্ড করেছে। এখন খুঁজে বের করতে হবে তাদের দিয়ে এ কাজটা কেউ করিয়েছে কি-না?

নোবেল পুরস্কার নিয়ে তিনি বলেন, শান্তিতে নোবেল প্রাইজ পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামটিও সক্রিয়ভাবে বিবেচনায় ছিল। যেদিন নোবেল কমিটি নোবেল প্রাইজ ঘোষণার জন্য বসেছে, সেদিন কিন্তু এ কাজটি হয়েছে। এখানে তো দুরভিসন্ধি থাকতে পারে। ষড়যন্ত্র, চক্রান্ত থাকতে পারে। যাতে উনি নোবেল প্রাইজটা না পান।

আবরার হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী দ্রুত পদক্ষেপ নিচ্ছেন উল্লেখ করে মেয়র নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছেন। কাউকে বাদ দেয়া হয়নি। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতোমধ্যে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরপরও এটা নিয়ে রাজনীতি হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর জয়নাল আবেদীন, চট্টগ্রাম ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুল ইসলাম, পিডিবির নির্বাহী প্রকৌশলী শেখ মো. মাহফুজুল হক, পতেঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এসএম ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares