বিজেপিতে সৌরভের যোগদানের গুঞ্জন, যা বললেন অমিত শাহ

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন প্রতাপশালী ব্রিজেশ প্যাটেল। তবে শেষ মুহূর্তে মোড় ঘুরিয়ে দেন জীবন্ত ক্রিকেট কিংবদন্তি সৌরভ গাঙ্গুলি। নাটকীয়ভাবে সেই মসনদে বসেন তিনি। এখানেই প্রশ্ন উঠেছে,কিভাবে সব ম্যানেজ করলেন দাদা?

জোর গুঞ্জন,২০২১ সালে বিধানসভা নির্বাচনে সৌরভকে কাজে লাগাতে চাইছে বিজেপি। ভোটে প্রচারের শর্তেই তার হাতে বোর্ডের দায়িত্ব তুলে দিয়েছেন দলটির সভাপতি অমিত শাহ?

অবশ্য এরই মধ্যে এ নিয়ে সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়েছেন সৌরভ। এবার তা কল্পনাপ্রসূত বললেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডেপুটি আমিত।ইন্ডিয়া টিভিতে এক সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিসিসিআই সভাপতি কে হবেন, আমি তা ঠিক করিনি। এজন্য বোর্ডেরই নিজস্ব নির্বাচন পদ্ধতি রয়েছে। সেই প্রক্রিয়ার মধ্য দিয়েই সিংহাসনে আরোহন করেছেন বাংলার মহারাজ।

বিসিসিআই সভাপতি পদে মনোনয়পত্র জমা দেয়ার ঠিক আগ মুহূর্তে অমিত শাহর সঙ্গে বৈঠক করেন সৌরভ। তা হলে কেন সেই সভা? একে ঘিরে তৈরি হয়েছে নানা জল্পনা। সেসবের ইতি টেনে ভারতীয় আইনপ্রণেতা বলেন, আমার সঙ্গে দেখা করতে তিনি আসতেই পারেন। আমি ক্রিকেটের সঙ্গে দীর্ঘদিন যুক্ত আছি। আমার সঙ্গে তার বৈঠক নিয়ে কোনও ভুল তথ্য নেই। আমাদের বৈঠকে কোনও ধরনের চুক্তি নিয়ে আলোচনা হয়নি। এ নিয়ে দাদার নামে অপপ্রচার চলছে।

স্বীকার করুন আর নাই করুন-তবে কি এবার বিজেপি’তে যোগ দিতে চলেছেন সৌরভ? এ প্রসঙ্গে অমিত শাহ বলেন, আমাদের কখনই এ বিষয়ে কোনও কথা হয়নি। আমরা কখনই তাকে দলে নিতে চাইনি। আবার তিনিও কখনও যোগ দিতে না চাওয়ার কথা বলেননি। দলে যোগ দিতে চাইলে তাকে স্বাগত। দেশের প্রত্যেক নাগরিককেই আমি তাই বলে থাকি। এটাই আমার কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares