‘কোনো অন্যায় করিনি, আমার পদত্যাগের প্রশ্নই ওঠে না’- বুয়েট ভিসি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় উপাচার্যের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা। এর জবাবে বুয়েট উপাচার্য প্রফেসর সাইফুল ইসলাম বলেন, ‘আমার পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না। কারণ আমিতো কোনো অন্যায় করিনি’।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে কুষ্টিয়ার কুমারখালীর কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা এলাকায় বুয়েটছাত্র ফাহাদের কবর জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হত্যাকাণ্ডের সময় হল প্রভোস্ট কোথায় ছিলেন’? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ভিসি বলেন, হল প্রভোস্টরা যখনই খবর পেয়েছে তখনই গেছেন। রাত তিনটার দিকে তারা খবর পেয়েছেন। সোয়া একটার দিকেও আমি ওদিকে ঘুরে এসেছি।

বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার দাবির বিষয়ে ভিসি বলেন, আমরাও এ ব্যাপারে একমত। আমরা শিক্ষা মন্ত্রীর জন্য ওয়েট করছি। আজকেই কথা হবে। এটাকে সিরিয়াসলি নিচ্ছি এবং আমাদের ছাত্ররা যে দাবি দিয়েছে সে বিষয়ের সঙ্গে আমি সম্পূর্ণরূপে একমতপোষণ করার কথা কালকেই বলেছি।

হল প্রশাসনের নিপিড়তার অভিযোগ রয়েছে এমন বিষয়ে ভিসি বলেন, তাকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন রিপ্লেসমেন্ট লাগবে।

ফাহাদের পরিবারের প্রতি সান্ত্বনার প্রসঙ্গে ভিসি বলেন, আমার সন্তান হলেও একই অবস্থা হতো। আমি সান্ত্বনা দেওয়ার জন্যই এসেছি এখানে।

এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares