সীমান্তে গুলি: ভারতীয় দূতকে তলব করলো পাকিস্তান

বিনা উস্কানিতে গুলি চালানোয় ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় দূতকে তলব করেছে পাকিস্তান। তবে গুলি চালানোর কথা অস্বীকার করেছে ভারতীয় সেনাবাহিনী।খবরে বলা হয়েছে, সোমবার ভারতের ডেপুটি হাই-কমিশনার গৌরব আলুওয়ালিয়াকে তলব করে পাকিস্তান৷ তাকে জানানো হয়, ভারতীয় সেনা ক্রমাগত সংঘর্ষ অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করছে৷ ওই গুলির ঘটনায় ১৩ বছরের এক বালকসহ দুইজনের মৃত্যু হয়েছে৷ এ ছাড়া তিনজন গুরুতর আহতও হয়৷পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার জানায়, গত ২৮ ও ২৯ সেপ্টেম্বর ভারতীয় সেনাবাহিনী বিনা প্ররোচণায় গুলি চালায়৷ নিকিয়াল ও রাখচিকরি সেক্টরে ওই গুলি চালানো হয়।

২০১৭ সাল থেকে ১৯৭০ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে ভারত৷তবে ভারতীয় সেনাবাহিনী দাবি করেছে, শনিবারের পর রোববারও পাকিস্তানি সেনাদের হামলা অব্যাহত ছিল। পাক রেঞ্জার্সের হামলায় ৬ কাশ্মিরি গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে ১২ বছরের এক কিশোরও রয়েছে। এ ছাড়া আহতদের মধ্যে ৩ জন মহিলাও রয়েছেন।সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে পুঞ্চের ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কমিশনার (ডিডিসি) রাহুল যাদব জানান, নিয়ন্ত্রণ রেখা বরাবর শেলিং ও গুলি ছুড়তে থাকে পাক সেনারা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারাও।অন্যদিকে, ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, চলতি বছর দুই হাজারেরও বেশি বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। টার্গেট করেছে সাধারণ মানুষকে।

আলোচিত ছবি ‘মাসুদ রানা’র নায়িকা চরিত্রে বলিউড তারকা শ্রদ্ধা কাপুরের নাম শোনা গিয়েছিল। এ নিয়ে আনুষ্ঠানিক বিবৃতিও দিয়েছিলেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। তবে তাদের সে বিবৃতি মিথ্যা প্রমাণিত হয়েছে। শ্রদ্ধা নিজেই জানিয়েছেন, ছবিটিতে তার চুক্তিবদ্ধ হওয়ার খবর মিথ্যা। তিনি ছবিটি করছেন না এবং কোনো সাইনিং মানিও নেননি।এবার ‘মাসুদ রানা’ ছবিতে বলিউডের আরেক তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফের বোন ইসাবেলা কাইফের নাম শোনা যাচ্ছে। বলিউডে ক্যাটরিনা যেমনটা পরিচিত ইসাবেলা ততটা নন। বলিউডে মাত্রই তার যাত্রা শুরু হয়েছে। তবে ‘মাসুদ রানা’য় ইসাবেলার অভিনয়ের বিষয়ে এখনো আনুষ্ঠানিক কিছু জানায়নি জাজ।’মাসুদ রানা’ ছবিতে মাসুদ রানা, রুপা ও সোহেল চরিত্রে এবিএম সুমন, জান্নাতুল ফেরদৌস পিয়া ও সাঞ্জু জনের নাম শোনা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *